Breaking News

জা;ন্নাত থেকে আসছে জম;জম কূপের পানি,২৪ জন ডু;বুরি নিয়ে এ;লেন অজানা তথ্য।

আল্লাহ পাকের কুদরত দেখে অবাক বি;জ্ঞানীরা ! বাদশাহ খা;লেদের শা;সনা;মলে ষাটের দশকে আধুনিক যন্ত্র;পাতির দিয়ে জম জম কুপটি পরিষ্কার কারার ব্যব;স্থা করা হয়েছিল। পরি;ষ্কারে;র কাজ;টি ত;ত্বাবধান করে ছিলেন প্রকৌ;শলী “ইয়াহইয়া কোশক”

তাঁর প্রদত্ত বিবরণ থেকে জানা যায়, বড় ধরনের কয়ে;কটি পা;থরের তলদেশ থেকে প্রবল বেগে পানি উ;ৎসারিত হচ্ছে। সবচাইতে বড় পাথরের উপর স্পষ্ট আরবী হরফে “বিসমিল্লাহ্” কথাটি উৎ;কলিত রয়েছে। রাসুলুল্লাহর (সাঃ) এর দাদা আবদুল মুত্তা;লিব-এর সময় কূপের গভী;রতা ছিল মাত্র ১৪ ফুট। খলিফা মামু;নুর রশীদের আমলে পুনরায় খনন করা হয় এই জম জম কূপ।

এ সময় পানির নিঃস;রণ খুব বেড়ে গিয়েছিল। এমনকি কূপের বাইরে পানি উপচে পড়া শুরু করেছিল। দীর্ঘ কয়েক শতা;ব্দী পর সৌদি সরকার আধুনিক যন্ত্র;পাতির সাহায্যে কূপটি পুনঃ;খনন করেন। ২৪ জন ডুবুরি কূপের তলদেশে গিয়েছিলেন তা পরীক্ষা- নিরীক্ষা করার জন্য। ডুবুরিরা দেখতে পান সেখানে রং-বেরংয়ের মাটির স্তর জমাট বেঁধে আছে।আর অবিরাম নি;র্গত পানিকে পরি;শোধন করছে। তারা আল্লা;হর এ কুদরত দেখে বিস্মিত হন। বর্তমা;নে জম জম কূপের গভীরতা ৫১ ফুট।

এক নজরে জম জম কূপঃ
আল্লাহ তাআলার অসীম কু;দরতে ৪০০০ বছর পূর্বে সৃষ্টি হয়েছিল। ভারী পানি উ;ত্তোলনের মোট;রের সাহায্যে প্রতি সেকেন্ডে ৮০০০ লিটার পানি উ;ত্তোলন করার পরও পানি ঠিক সৃষ্টির সূচ;নাকালের ন্যায়। পানির স্বাদ পরি;বর্তন হয়নি, জন্মা;য়নি কোন ছত্রাক বা শৈবাল।সারাদিন পানি উত্তো;লন শেষে, মাত্র ১১ মিনিটেই আবার পূর্ণ হয়ে যায় কূপটি।

এই কূপের পানি কখনও শুকা;য়নি, সৃষ্টির পর থেকে একই রকম আছে এর পানি প্রবাহ, এমনকি হজ্ব মওসু;মে পানির ব্যবহার কয়েক গুন বেড়ে যাওয়া সত্বেও এই পানির স্তর কখনও নিচে নামে না। সৃষ্টি;র পর থেকে এর গুনাগুন, স্বাদ ও এর মধ্যে বি;ভিন্ন উপাদান একই পরিমানে আছে। এই কূপের পানির মধ্যে ক্যালসি;য়াম ও ম্যাগনে;সিয়াম সল্ট এর পরিমা;ন অন্যান্য পানির থেকে বেশী, এজন্য এই পানি শুধু পিপাসাই মেটায় না, এই পানি ক্ষুধা;ও নিবারণ করে।

এই পানিতে ফ্লুরা;ইডের পরিমান বেশী থাকার কারণে এতে কোন জী;বানু জন্মায় না । এই পা;নি পান করলে সকল ক্লা;ন্তি দূর হয়ে যায়।

About admin

Check Also

সবচেয়ে ছোট সিল;ভারের কোরআন

রেকর্ডময় পৃথিবী;তে রেকর্ডের কোনো অভাব নেই। এবার ভিন্ন ধরনের একটি রেকর্ড গড়লেন, দুবা;ইভিত্তিক ইরানি শিল্পী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *