Breaking News

স্বামীর মৃ;ত্যুর ৮ বছর পর ই;সলাম ধ;র্ম গ্রহণ করলেন তিনি

রাজবা;ড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় ইসলামের প্রতি অনুপ্রাণিত হয়ে স্বামীর মৃ;ত্যুর প্রায় ৮ বছর পর স;নাতন ধ;র্ম ত্যাগ করে স্বে;চ্ছায় ইসলাম ধ;র্ম গ্রহণ করেছেন জোসনা দাস (৪৮) নামে এক না;রী।

জোসনা দাস উত্তর দৌলতদিয়া শামসু মাস্টা;রপাড়ার বাসিন্দা চিৎরো দাস ও সুফলা দাসের মেয়ে। তার স্বামী মরহুম শাহজাহান শেখ ছিলেন এক;জন মুসলিম। জো;সনা দাসের দুইটি কন্যাসন্তান রয়েছে।

গত বুধবার দুপু;রে রাজবাড়ীর নো;টারি পাবলিক কা;র্যালয়ে তিনি এফিডেভিটের মাধ্যমে স;নাতন হি;ন্দু ধ;র্ম পরিবর্তন করে ইসলাম ধ;র্ম গ্রহণ করেন। তার বর্ত;মান নাম মোছা. আমেনা বেগম।

পরদি;ন বৃহস্প;তিবার সন্ধ্যা;র পর সামাজিকভাবে তিনি স্থানীয় দৌলতদিয়া ঘাট রেলওয়ে জামে মসজিদের ইমাম হাফেজ গোলাম মোস্তফার কাছে পবিত্র কা;লেমা পাঠ করে ইসলাম ধ;র্ম গ্রহণ করেন। এ উপ;লক্ষে স্থা;নীয় মুসল্লিরা দোয়া অনুষ্ঠানের আয়োজন করেন।

রীতি-নীতি ও সংস্কৃ;তিকে খুব কাছ থেকে দেখে খুব ভালো লাগে। এছাড়া টি;ভিতে নিয়মিত ধ;র্মীয় অনুষ্ঠান দেখেও তিনি ইসলাম ধর্মের প্রতি আ;কৃষ্ট হন। যে কারণে স্বেচ্ছা;য় ইসলাম ধ;র্ম গ্রহণ করার সিদ্ধা;ন্ত নেন।

জো;সনা আরও জানান, আমার বর্ত;মান নাম আমেনা বেগম। আমি বাকি জীবন শা;ন্তির ধ;র্ম ইসলা;মের নিয়ম-নীতি ও আদর্শ মেনে চলার চেষ্টা করব। এ প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা হাফেজ শহিদুল ইসলা;ম বলেন, আমেনা বেগমের ইস;লাম ধর্ম শিক্ষা, ধর্ম পা;লনসহ প্রয়ো;জনীয় সব ক্ষেত্রে আমরা সামা;জিকভাবে চেষ্টা করব। ধর্ম পালনসহ প্রয়ো;জনীয় সব ক্ষেত্রে আমরা সামাজি;কভাবে চেষ্টা করব।

About admin

Check Also

চকলেট ভেবে ইঁদুর মা;রার ওষুধ খেল দুই বোন, প্রা;ণ গেল ছোট বোনের

ব্রাহ্মণবাড়িয়ার না;সিরনগরে চকলেট ভেবে ইঁদুর মা;রার ওষুধ খেয়ে মারিয়া নামে দুই বছর বয়সী এক শিশুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *