আকসায় নি;র্ভ;য়ে না;মাজ; আদায় করবো! কে কে নামাজের এই কা;তারে থাকতে চাই?

লেবাননের ইস;লা;মি প্র;তি;রোধ আন্দোলন হিজ;বু;ল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন- সেদিন বেশি দূরে নয়, যেদিন বিশ্ব মুসলমানরা তাদের প্র;থম কিবলা ম;সজিদুল আকসায় নি;র্ভয়ে না;মা;জ আদায় করবে। বেঁ;চে থাকলে আমিও সেই না;মা;জের কাতারে থাকবো, ই;নশাআ;ল্লাহ।

গতকাল মঙ্গলবার (৮ জুন) রাতে লে’বাননের আল মানার টেলিভিশনের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেয়া এক ভা;ষণে এসব কথা বলেন হাসান নাসরুল্লাহ। তিনি বলেন, আল আ;কসা শুধু একটি মস;জি;দ কিংবা স্থাপনা নয়, এটা গোটা মুসলিম উ;ম্মা;হর স;ম্পদ। বিশ্বের সব মু;সলমা;নেরই এখানে হক রয়েছে। তাই সব মুস;লি;ম দেশগুলোর উচি;ত ফিলি;স্তিনি;দের পাশে দাঁড়ানো।

হি’জবুল্লাহ মহাসচিব আরও বলেন, আমাদেরকে এমন এক শ’ত্রুর মোকা’বেলা করতে হচ্ছে যে বি’দ্বে’ষী, গ;ণ্ড;মূর্খ এবং সং;ক;টে প’তিত। অভ্য;;ন্তরীণ সং;কট থেকে বাঁ;চতে সামনের দিকে দৌড় দেওয়ার চেষ্টা করছেন ইস’রায়ে’লের প্র;ধান;মন্ত্রী বেনি;য়ামি;ন নে;তানি;য়াহু। কিন্তু সেটা তার জন্য বু;মে;রাং হয়েছে, ভবিষ্যতেও হবে।

ইস’রা’য়েলের অভ্য’ন্তরে ক্ষ;মতা ভাগাভাগি নিয়ে এখনো অ;স্থির;তা বিদ্যমান। এ অবস্থায় আবারও যে কোনো অ;পরি’পক্ক সি;দ্ধান্ত নিতে পারে নে;তানি;য়াহু, এমন আ’শ;ঙ্কার কথা ;জা;নি;;য়েছেন হিজ’বুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান না;সরুল্লা;হ। তিনি বলেন, এ ব্যাপারে মু;স;লিম বিশ্ব;কে সজা;গ থাক;তে হবে।

About admin

Check Also

বিপুল ভোটে জয়ী ইসলামি দল

আলজেরিয়ার সবচেয়ে বড় ইসলামী দল ‘মুভমেন্ট অব সোসাইটি ফর পিস’ দাবি করেছে যে বর্তমান পার্লামেন্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *