ক;রোনা স;চেতনতায় যুক্তরাষ্ট্রের বি;লবো;র্ডে মহা;নবীর বাণী

ম;হামা;রি ক;রোনাভা;ইরা;স কাঁ;পিয়ে দিয়েছে পুরো বিশ্বকে। ক;রোনা প্র;তিরো;ধে বিশ্বের প্রায় সব দেশই তাদের নিজ নিজ ব্যবস্থা গ্রহণ করেছে। এছাড়া মানুষের মাঝে এ ভা;ই;রাস নিয়ে স;চেত;নতায় বাণীও ছড়িয়ে দেয়া হচ্ছে সবখানে। ঠিক তেমনই ক;রোনা সম্পর্কে মানুষকে স;চেতন করতে যুক্তরাষ্ট্রের বিলবোর্ডে ব্যবহার করা হয়েছে ইস;লামের সর্ব;শে;ষ নবী ও রাসুল হজরত মুহাম্মদ (সা.) এর বাণী।

বিলবোর্ডটিতে নবী মুহাম্মদ (সা.) এর একটি বাণী লেখা রয়েছে। তার হাদি;সের বরাত দিয়ে সেখানে বলা হয়েছে, ‘সং;ক্রা;মক রো;গের সময় তোমরা বারবার হাত ধোও, সং;ক্রা;মিত এলাকায় প্র;বেশ করো না এবং সং;ক্রা;মিত এলাকা থেকে বাইরে যেও না।’
যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে টাঙানো এ বিলবোর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। গেইনপিচ নামে একটি অলাভজনক সংস্থা শিকাগোর ওহারে বিমানবন্দরের অদূরে এই বিলবোর্ডটি স্থাপন করেছে।

যুক্তরাষ্ট্রের ইলিনয় ভিত্তিক ইস;;লামি সংস্থাটির যাত্রা শুরু হয় ২০০৮ সালে। সংস্থাটির প্রাথমিক উদ্দেশ্য হচ্ছে, সাধারণ মার্কিন জনগণের মধ্যে সঠিক ই;সলা;মি জ্ঞা;ন বিতরণ করা। এ ছাড়া দেশটিতে ক্রমবর্ধমান ই;সলা;মো;ফো;বিয়া বা ইসলা;ম ভী;তি দূর করা। যাতে ইস;লা;মি মূ;ল্য;বো;ধ সম্পর্কে তারা যথাযথভাবে জানতে পারে।

About admin

Check Also

বিপুল ভোটে জয়ী ইসলামি দল

আলজেরিয়ার সবচেয়ে বড় ইসলামী দল ‘মুভমেন্ট অব সোসাইটি ফর পিস’ দাবি করেছে যে বর্তমান পার্লামেন্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *