বিপুল ভোটে জয়ী ইসলামি দল

আলজেরিয়ার সবচেয়ে বড় ইসলামী দল ‘মুভমেন্ট অব সোসাইটি ফর পিস’ দাবি করেছে যে বর্তমান পার্লামেন্ট নির্বাচনে তাদের বেশির ভাগ প্রার্থী সাফল্য লাভ করেছেন, তারা জয়লাভ করেছেন।

রোববার দলটি দেশের ভেতরে ও প্রবাসে অনুষ্ঠিত এ নির্বাচনে তাদের সাফল্যের কথা জানায়।

এ সময় ইসলামী দলটির এক শীর্ষনেতা নির্বাচনের ফলাফল বদলিয়ে ফেলার ব্যাপারে আশঙ্কা প্রকাশ করে কঠোর হুঁশিয়ারি দেন।

শনিবার অনুষ্ঠিত আলজেরিয়ার পার্লামেন্ট নির্বাচনের ব্যাপারে সরকারিভাবে কোনো ফলাফল পাওয়া না গেলেও জয়লাভের দাবি করছে ওই ইসলামী দলটি।

ইসলামী দলটির প্রধান আব্দেল রাজ্জাক মাকরি তার অফিসিয়াল ফেসবুক পেজে জয়ের দাবি করে পোস্ট দিয়েছেন। ওই পোস্টে তিনি বলেন, ‘দেশের নাগরিকরা আমাদের মনোনীত প্রার্থীকে ভোট দেয়ায় আমরা তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

এ ছাড়া আমরা আগের মতো নির্বাচনের ফলাফল পরিবর্তনের বিষয়েও সতর্ক থাকার হুঁশিয়ারি দিচ্ছি। এ সময় তিনি সাবেক প্রেসিডেন্ট আব্দেল অজিজ বুতেফ্লিকার সময়কার নির্বাচনে বিভিন্ন প্রতারণার কথা তুলে ধরেন।

ইসলামী দলটি এ ধরনের প্রতারণার বিষয়ে সতর্ক করে বলেছে, এমন প্রচেষ্টা দেশের জন্য খারাপ ফল বয়ে আনবে। এসব জালিয়াতি হলে ভবিষ্যতে আলজেরিয়ার রাজনৈতিক ব্যবস্থা ও নির্বাচন প্রক্রিয়ার জন্য অশুভ পরিণাম বয়ে আনবে বলেও হুঁশিয়ারি দেন আব্দেল রাজ্জাক।

আব্দেল রাজ্জাক মাকরি তার বক্তব্য শেষ করেন আলজেরিয়ার বর্তমান প্রেসিডেন্ট আব্দেল মাজিদ তেব্বুনেকে এ আহ্বান জানিয়ে যে তিনি যেন জনগণের দেয়া রায়কে রক্ষা করেন।

এ দিকে আলজেরিয়ায় শনিবার অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল নিয়ে দেশটির নির্বাচন কমিশন শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো তথ্য প্রকাশ করেনি।

About admin

Check Also

ইসলাম শা;ন্তির ধর্ম, এ ধ;র্মের অনুসারীরা ঐতিহ্য;গতভাবে সুশৃ;ঙ্খল: পুতিন

ইস;লাম ধ;র্ম এবং রাশিয়ায় বসবাসকারী মুস;লমানদের ভূ;য়সী প্রশং;সা করেছেন দেশটির প্রেসি;ডেন্ট ভ্লাদিমির পু;তিন। পুতিন বলেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *