Breaking News

ব্রেকিং নিউজঃ পাব;জি ও ফ্রি ফা;য়ার ব;ন্ধ, টিকটক-লাইকি-বিগোও ব;ন্ধ হচ্ছে

বাংলাদেশে পাবজি ও ফ্রি ফায়ারের মতো ‘বি;পজ্জনক’ ইন্টারনেট গেমে;র লিংক বন্ধ করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা-বিটিআরসি। আ;দালতের আদেশ পাওয়ার পর বিটিআ;রসি এ ব্যবস্থা নেয়

কমিশনের ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বুধবার গণ;মাধ্যমকে বলেন, ডিপার্টমেন্ট অব টেলিকমকে (ডট) এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছিল। ইতি;মধ্যে পাবজি ও ফ্রি ফায়ার ব;ন্ধ হয়ে গেছে। অন্য ‘ক্ষ;তিকর’ অ্যাপ;গুলোও ব;ন্ধ করার প্রক্রিয়া শুরু হয়েছে।

টিকটক, বিগো লাইভ ও লাই;কির মতো অ্যাপসহ আরও বেশ কিছু অ্যাপ বাং;লাদেশে বন্ধের প্রক্রিয়া তারা শুরু ক;রেছেন বলেও তিনি জানান। এখন অ্যাপগুলোর লিং;ক বন্ধ করলেও ভি;পিএন দিয়ে চালানো যায় উল্লেখ করে তিনি বলেন, এসব ব;ন্ধ করার মতো স;ক্ষমতা আমাদের নেই। এই সব অ্যা;পের কর্তৃ;পক্ষের কাছে চিঠি দিয়েও আমরা ব;ন্ধ করার অনুরোধ জানাব।

এদিকে বিটিআরসির এক কর্মকর্তা জানান, আগে কোনো অ্যাপ বা ওয়েব;সাইট ব;ন্ধ করতে হলে ইন্টারনেট গেইটওয়ে, ব্রডব্যান্ড ও মোবাইল অপারে;টরদের নির্দেশনা দিতে হত। এখন ডিপার্টমেন্ট অব টেলিকম নিজেই সেটা করতে পারে। এর আগে গত ১৬ আগস্ট দেশের অনলাইন প্ল্যা;টফর্ম থেকে পাবজি, ফ্রি ফায়ারসহ এ ধরনের ‘বি;পজ্জ;নক’ সব গেম তিন মাসের জন্য ব;ন্ধের নির্দেশ দেন হাইকোর্ট।

এসব অনলাইন গেম ও টিকটক, লাইকির মতো ভিডিও স্ট্রি;মিং অ্যাপ ব;ন্ধের নির্দেশ কেন দেওয়া হবে না, তা জানতে রুল জারি করা হয়।

About admin

Check Also

নিজের সব;চেয়ে দামি জা;য়গায় মসজিদ, মাদ;রাসা বানি;য়ে দিয়েছেন রফিক

বাংলাদেশ ক্রিকে;টে অন্যতম সেরা স্পিনার মোহাম্মদ রফিক। প্রায় এক যুগ আগেই ক্রি;কেটকে বিদা বলে দিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *