আসছে ঝড়ো হাওয়া, নদীবন্দরে সত;র্ক সংকে;ত জারি

দেশের সাত অঞ্চ;লের উপর দিয়ে ঘন্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এজন্য ওই অঞ্চলের নদীবন্দরগুলোকে ১ নম্বর সত;র্ক সং;কেত দেখাতে বলা হয়েছে। শুক্রবার আবহাওয়া অফিস থেকে এসব তথ্য জানানো হয়েছে

দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বা;ভাসে বলা হয়, ফরিদপুর, মাদারীপুর, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা ও চট্টগ্রাম অঞ্চলগুলোর উপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অ;থবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হা;ওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীব;ন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়;গায়, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অ;ন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহা;ওয়া প্রধা;নত শু;ষ্ক থাকতে পারে।

এতে আরো বলা হয়, পরবর্তী তিনদিনে বৃষ্টি;পাতের প্রবণতা বাড়তে পারে। আজ শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় রাজ;শাহীতে সর্বোচ্চ ২৯ মিলি;মিটার বৃষ্টি হয়েছে। এছাড়া ঈশ্ব;রদীতে ১২, তাড়াশ ও চুয়াডাঙ্গায় ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এসময় ঢাকায় মাত্র ১ মিলিমিটার বৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published.