ইতিহাস সৃষ্টি করলেন ইয়াসিন, কোরআন খতমের মাধ্যমে বিয়ে

গা;ন-বাজনা বাজিয়ে, ঢাক-ঢোল পিটিয়ে জাঁকজমকপূর্ণ বিয়ে- এটা আমাদের সমাজের খুবই সাধারণ চিত্র। কিন্তু মুসলিম বর-কনে হিসেবে একটা বিয়ে;র অনুষ্ঠান কেমন হবে- এটা নিয়ে আমরা ভাবি না।

তবে এবার চিরাচরিত ওই নিয়ম ভে;ঙে গান-বাজনার বদলে বিয়েতে পবিত্র কোরআন খতমের আয়োজন করে প্রশংসায় ভাসছেন ফরি;দপুর সদর উপজে;লার বাসিন্দা মোহাম্মাদ ইয়াসিন আল আরাফাত। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি ছড়িয়ে পড়ার পরে সবাই ব্যতি;ক্রমী এ আয়ো;জনের জন্য তাকে শুভ কামনা জানিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, গত বৃহ;স্পতিবার তার বিয়ে;র আগের দিন হলুদ সন্ধ্যার বদ;লে কোরআন খতমের আয়োজন করেন তিনি। মোহাম্মাদ ইয়াসিন আল আরাফাত উপজেলার চাঁদপুর ইউনিয়নের বাঘার;কান্দী গ্রামের আলহা;জ ওবাইদুর রহমানের ছেলে।

শুক্রবার তার বিবাহ অনু;ষ্ঠিত হয়। আগের দিন বাঘারকান্দী মহিলা মাদরা;সার মাঠে স্থানীয় হাফেজ সাহেবরা বিকেলে প্রায় তিন ঘণ্টা পবিত্র কোরআনে কারিম তিলাওয়াত করেন। এরপর বিবাহ উপল;ক্ষে একটি ওয়া;জ মাহফিলও অনুষ্ঠিত হয়েছে।

ব্যতি;ক্রমী এ আয়োজনের ব্যাপারে মোহাম্মাদ ইয়াসিন আল আরাফাত বলেন, মু;সলিম হলেও আমাদের বিয়ে ইসলাম মেনে হয় না। অপসংস্কৃতি রোধে ও আল্লাহকে সন্তু;ষ্ট করার উদ্দেশ্যে আমি এই আয়োজন করেছি। আমি বি;শ্বাস করি, বিয়েতে যদি ইসলামি রীতি-নীতি পরি;পালিত হয় তাহলে ভবিষ্যত দাম্পত্য জীবনও সুখের হবে। আমি সবার কাছে দোয়া চাই। এবং সবা;ইকে ইসলামি আ;দর্শ মেনে বিয়ে করার আহবান জানাই।

Leave a Reply

Your email address will not be published.