কালবৈশাখী শক্তি দেখাবে, বৃষ্টিতে ভিজে যাবে সব বিভাগ

কালবৈশাখী
সব বিভাগেই কমবেশি বৃষ্টি হচ্ছে। সেই সাথে কালবৈশাখী। বাংলাদেশের আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বৃষ্টি ও ঝড়ের প্রবণতা আরও তিন দিন অব্যাহত থাকতে পারে।

রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি কালবৈশাখী হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

এদিকে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন এলাকায় মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। মঙ্গলবারও তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তবে সারাদেশে রাতের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে সংস্থাটি।

সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় গোপালগঞ্জে সর্বোচ্চ ৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

সোমবার বিকেল থেকেই ঢাকার আকাশ মেঘে ঢাকা ছিল। ঢাকায় সামান্য বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে মঙ্গলবার সকাল থেকেই ঢাকার আকাশে ঝলমল করছে সূর্য।

সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল বান্দরবানে ৩৮ ডিগ্রি সেলসিয়াস, ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরেন আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়াও কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ সময় সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

তিনি আরও বলেন, চট্টগ্রাম, রাঙামাটি, ফেনী, কক্সবাজার ও বান্দরবান জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। কালবৈশাখী

ওমর ফারুক আরও বলেন, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির প্রবণতা আগামী তিন দিন অব্যাহত থাকতে পারে।

মঙ্গলবার সকালে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি সেলসিয়াস।

 

আরো পড়ুন : ঘূর্ণিঝড় ‘মোচা’ আঘাত হানতে পারে মে মাসে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *