মাত্র পাঁচ মাসে পবিত্র কোরআনে হাফেজা হল স্কুল শিক্ষার্থী

কুরআনের প্রতিটি আয়াতে যেমন র;য়েছে বিশ্বমানবতার হেদায়াত ও মুক্তির বারতা তেমনি কুরআন তিলাওয়াতে রয়েছে বিশ্বাসীদের জন্য অফুরান সওয়াব ও পুরস্কা;রের ঘোষণা।

মাত্র পাঁচ মাসে পবিত্র কোরআন মুখস্থ করে বি;স্ময় সৃষ্টি করেছেন স্কুল শিক্ষার্থী নাদিয়া সুলতানা আজিজা। ক;রোনা;কালীন অবসরকে কাজে লাগিয়ে সে কোর;আন হিফজ করে। নাদিয়া চট্টগ্রামের বাঁশখালী উপজে;লার পূর্ব ইলশা গ্রামের মাওলানা নুরুন্নবী আজিজীর মেয়ে। সে দারুল কারিম মা;দরাসার মহিলা হিফ;জখানার ছাত্রী নাদিয়া সুলতানা আজিজা। সে বাঁশখালী পৌরসভার দারুল কারি;ম মহিলা মাদরাসা থেকে হি;ফজ সম্পন্ন করেছে।

স্থানীয় সূত্রগু;লো জানায়, নাদিয়া একজন স্কুল শিক্ষার্থী। সে রায়ছটা প্রেমাশিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে স;প্তম শ্রেণিতে পড়ে। করোনা মহামারির কারণে স্কু;ল বন্ধ হয়ে গেলে নাদিয়ার বাবা তাকে দারুল কারিম মাদ;রাসায় ভর্তি করিয়ে দেন। গত বছরের অক্টোবর মাসে হিফ;জখানায় ভর্তি হওয়ার পর স্ব;ল্প সময়ে না;জেরা শেষ করে। এরপর চলতি বছরের ৩০ মে তার হিফ;জের সবক শুরু হয়। মোট পাঁচ মাস (১৫০ দিন) তার হিফজ সম্পন্ন হয়।

মাদরাসা কর্তৃ;পক্ষ জানায়, করোনাকালীন স্কু;ল ব;ন্ধ থাকায় নাদিয়া সুলতানা আজিজা স্কুল থেকে এসে মাত্র পাঁচ মাসে হিফজ সম্প;ন্ন করেছে। গতকাল (১ নভেম্বর) সোমবার তার হিফজের সবক সম্পন্ন হয়। পাঁচ মাস আগে বিগত ৩০ মে তার হিফ;জের সবক শুরু হ;য়েছিল।

১১ বছরের শিশু নাদিয়া স্কুলে এবার সপ্তম শ্রেণির শি;ক্ষার্থী। তারা মনে করেন, মাত্র পাঁচ মাসে একজন স্কুল শিক্ষার্থীর কোরআন হিফজ করার বিরল কৃতিত্ব অনেকের হৃদ;য়ে নাড়া দেবে। অনেকে সন্তা;নকে কোর;আন হিফ;জ করতে উৎসাহ বোধ করবে।

Leave a Reply

Your email address will not be published.