Breaking News

এই ঘরে জ;ন্মগ্রহণ করেছিলেন আমা;দের প্রিয় নবী মুহাম্মদ (সাঃ)

১২ রবিউল আউয়াল, পবিত্র ঈদে মিলাদু;ন্নবী। ৫৭০ খ্রিস্টা;ব্দের এ দিনে আরবের মরুর বুকে জন্ম হয়েছিলো ইসলাম ধর্মের শেষ নবী হযরত মুহা;ম্মদ (সা.) এর। ১৪ শত বছ;র আগের এ দিনে পৃথিবীতে এসেছিলেন মানবতার মুক্তি;র দূত, সর্বকালের সর্ব শ্রেষ্ঠ মহামানব হজরত মুহাম্মদ।

অন্যায়, অবিচার, দাস;ত্বের শৃঙ্খ;ল ভেঙে তার আগমন পৃথি;বীকে দেয় মু;ক্তি ও শান্তির সার্বজনীন বার্তা। ৬৩ বছর বয়সে এ দিনেই আবার ইন্তে;কাল করেন তিনি। তাই সারা বিশ্বের মু;সলিম উম্মাহর কাছে দিনটির গু;রুত্ব অপরিসীম। দীর্ঘ ২৩ বছরের সংগ্রামের পর মানবজাতির জন্য রেখে গে;লেন মহা;গ্রন্থ আল কো;রআন।

যার মধ্যে রয়েছে মা;নুষের ইহকালীন ও পর;কালীন মুক্তির পথ নির্দেশিকা। মাত্র ৬৩ বছরে পৃথিবী থেকে তৎকা;লীন সময়ে বনি হাশেম গোত্রের লোকেরা যে জায়গায় বসবাস করতেন সেটিকেই ‘শিআবে আলী’ বলা হতো। ইতিহা;সবিদদের মতে, বাবা আবদুল্লাহর যে ঘরে মহানবী (সা.) জন্মগ্রহণ করে;ছিলেন সেটি এই জায়গাতেই ছিলো।

মক্কায় অবস্থান;কালীন সময়ে রাসুল (সা.) এ ঘরেই বসবা;স করতেন বলে জানা যায়। যদিও এ সম্পর্কে নির্ভ;রযোগ্য কোনো ঐতিহাসিক তথ্য বা প্রমাণ নেই। তবুও ম;ক্কা নগ;রীতে এটি রাসুল (সা.)-এর জন্ম;স্থান হিসেবে পরিচিত। ওসমানি শাস;নামলে এ বাড়িটি মসজিদ হিসেবে ব্যবহৃত হত।
পরে এখানে একটি লাইব্রেরি স্থাপন করা হয়। সৌদির বিখ্যাত শায়খ আব্বাস কাত্তান ১৩৭১ হিজরিতে ব্যক্তিগত সম্পদ ব্যয় করে এটি নির্মাণ করেন। মসজিদুল হারামের নতুন সম্প্রসারণ-কার্যক্রমে এই লাইব্রেরিটি অন্তর্ভুক্ত হয়ে পড়েছে।

সম্প্রসার;ণের নতুন নকশা ও মডেল থেকে যত;টুকু জানা যায়, এ স্থানে কোনো স্থাপ;না তৈরি না করে খালি ও উ;ন্মুক্ত স্থান হিসেবে রাখা হবে। ইসলা;মের জন্য গান-বাজনা ছেড়ে দিবেন জ;নপ্রিয় শিল্পী আতিফ আ;সলাম সঙ্গীত পাড়ার সবচেয়ে আলোচিত টপিক এখন,
পাকিস্তানের বিখ্যাত সঙ্গীতশিল্পী আতিফ আসলা;ম আর গান কর;ছেন না। জনপ্রিয় সাংবাদিক ও কলামিষ্ট হা;মিদ মীর এক সাক্ষাৎকারে আতিফ আসলামকে জিজ্ঞে;স করেছিলেন, শোন যাচ্ছে আপনি আর মিডিয়া ইন্ডা;স্ট্রিতে থাকছেন না? জবাবে আতিফ বললেন,

বিষয়টি একান্তই আমার ব্যক্তিগত। তবে আমি এই অ;স্থায়ী বিশ্বে বেঁচে থাকাকালীন ধা;র্মিক হয়ে বেঁ;চে থাকতে চাই। সঙ্গীতটা একে;বারেই ছেড়ে দিব বিষয়টা এমন নয়, তাজে;দারে হারা;ম ও আল্লাহ ৯৯ নামের সঙ্গীতধর্মী কা;জগুলো হয়তো বেশি করবো সামনে

About admin

Check Also

সুখ খুঁজ;তে গিয়ে ইস;লাম খুঁজে পেয়ে;ছি মেলানিয়া জর্জিয়াস

মেলা;নিয়া জর্জিয়াস তাঁর পুরো নাম। ডি;য়ামস নামেই অত্যধিক পরিচিত। ছিলেন ফ্রা;ন্সের প্রথম র‍্যাপ গায়িকা। ১৯৯৯ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *