Breaking News

বাংলাদেশ থেকে অনু;প্রেরণা পেয়ে জাপানি তরুণ সুগিমো;টোর ইসলাম গ্রহণ

বাংলাদেশ থেকে অনু;প্রেরণা পেয়েই ইসলাম গ্রহণ করেছেন জাপানি তরুণ কিয়োচিরো সুগিমো;টো। জাপানে ইসলামের প্রচার ও প্রসারে নির;লস পরিশ্রম ও অসামান্য অব;দান রেখে চলেছেন তিনি।

বর্তমানে তিনি একজন জাপানি প্রা;কটিসিং মুসলিম ও ইসলামের খ্যাতনামা দাঈ। কিয়ো;চিরো সুগিমোটো প্রকৃতপক্ষে একজন সেকি, জিফুর অধি;বাসী। জাপানের সামু;রাই সোর্ড তৈরির জন্য বিখ্যাত শহর জিফুর অধি;বাসী হলেও বর্তমানে তিনি জাপানের রাজধানী টোকিওর একটি আবা;সিক এলাকা চিবাতে বসবাস করেন।

তিনি নিজের ইসলাম গ্রহণের অনুপ্রে;রণা ও স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, ‌১৯৯৬ এর দিকে আমি বাংলা;দেশে যাই। বাংলাদেশে মুসলি;মদের দয়া ও হৃদয়;গ্রাহী আ;ন্তরিকতায় আমাকে মুগ্ধ করে তোলে। ইসলামের প্রতি আ;কর্ষণ বাড়িয়ে দেয়। বাংলাদেশের মুসলি;মদের জীব;নাচার থেকে ইস;লামি শিক্ষার প্রতি ইতিবা;চক ধারণা লাভ করি।

বাংলাদেশের মুসল;মানদের আন্তরি;কতা ও ইসলামের সুমহান শিক্ষার ইতি;বাচক ধারণা লাভের পর কিছুদিন জাপানিজ ভাষায় অনূদিত কুর;আন অধ্যয়ন শুরু করেন কিয়া;চিরো সুগিমোটো। জাপানি ভাষায় অনূদিত কুর;আন পড়ে ব্যাপ;কভাবে ইসলাম সম্প;র্কে অনুপ্রেরণা লাভ করেন তিনি।

সেখানে আল্লাহ তাআলা ও পর;কালের ব্যাপারে সুস্পষ্ট ধারণা লাভ করেন। সুরা কাসা;সের ৮৮ নং আয়াতটিকে নিজের মনে গেঁথে নেন। সেখানে বলা হয়েছে, ‌‌আল্লাহর সঙ্গে অন্য কোনো ইলাহকে ডে;কো না, তিনি ছাড়া সত্যি;কারের কোনো ইলাহ নেই, তার (সত্তা) ছাড়া সব কিছুই ধ্বংসশীল। বিধান তাঁরই, আর তাঁর কাছেই তোমাদে;রকে ফিরে যেতে হবে।’

এ আয়াতে অনু;প্রাণিত হয়েই তিনি ১৯৯৭ সালে ইসলামের সুমহান পতাকা তলে আশ্র;য় গ্রহণ করেন। তখন তিনি বলেন, আমরা আল্লাহকে অমা;ন্য করি, উপেক্ষা করি। অথচ একটি সময় সব কিছু শে;ষ হয়ে যাবে। আর আমা;দেরকে তার সামনেই দাঁড়াতে হবে।’ দুনিয়ার সব কিছু ধ্বং;স হয়ে যাওয়া, আবার তার কাছে ফিরে যাওয়া এবং তার সামনে দাঁড়া;নোর বিষয়টিই আমার অন্তরে এক আলো;ড়ন সৃষ্টি করে। যে প্রতি;ক্রিয়ায় আমি ইসলাম গ্রহণ করতে বাধ্য হয়।

কিয়োচিরো সুগি;মোটো বর্তমানে ইসলামের একজন দাঈ হিসেবে কাজ করে যাচ্ছেন। আন্ত;র্জাতিক ইসলামি শিক্ষা ও গবেষণা সংস্থা ইরা (ঞঢর্ফ)-এর একজন সদস্য।

অবা;ক করার বিষয় হলো-১৯৯৬ সালে বাংলাদেশের মুসলমানদের দয়া ও হৃদ;য়গ্রাহী আন্তরিকতায় ইসলামের অনুপ্রাণিত হয়ে কুরআন অধ্য;য়ন শুরু করেন। পরিণতিতে ১৯৯৭ সালে ইসলাম গ্রহণ করার মধ্য দিয়ে তিনি ইসলা;মের একজন খ্যাতনামা দাঈ হিসেবে আ;বির্ভূত হন।

কিয়োচিরো সুগিমো;টোকে আল্লাহ তাআ;লা দ্বীনের দাঈ হিসেবে কবুল করুন। মুসলিম উম্মা;হকে ইসলামের উন্নত চরিত্রগুলো নিজে;দের মধ্যে বাস্তবা;য়ন করার তাওফিক দান করুন। আমিন।

About admin

Check Also

সুখ খুঁজ;তে গিয়ে ইস;লাম খুঁজে পেয়ে;ছি মেলানিয়া জর্জিয়াস

মেলা;নিয়া জর্জিয়াস তাঁর পুরো নাম। ডি;য়ামস নামেই অত্যধিক পরিচিত। ছিলেন ফ্রা;ন্সের প্রথম র‍্যাপ গায়িকা। ১৯৯৯ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *