Breaking News

মাত্র ৮৬ দিনে জা;কারিয়া মুখ;স্ত করলো পুরো কুরআন!

১২ বছরের ছোট্ট শিশু মো. জা;কারিয়া হুসাইন। মাত্র ৮৬ দিনে পুরো কুরআনুল কারিম মুখস্ত করেছেন, আলহামদুল্লিাহ! অল্প বয়সে কম সময়ে ছোট্ট শিশু জাকারিয়ার কুরআ;নুল কারিম মুখস্ত করা মহান আ;ল্লাহর এক মহা অ;নুগ্রহ।

সিরা;জগঞ্জের বেলকুচি উপজে;লার তমাই গ্রামের ঐতিহ্যবাহী আল-জা;মিয়াতুল আহলিয়াতুল আমিনিয়া মাদা;রাসার ছাত্র জাকারিয়া ২ মাস ২৬ দিনের পুরো কুরআন মুখ;স্ত করেন। অল্প বয়সে ও কম সময়ে পবিত্র কুরআনুল কারিম মু;খস্ত করায় মা;দ্রাসা কর্তৃপক্ষ ও।

এলাকাবাসী মাদ্রাসা মাঠে এক বিশাল আয়োজনের মধ্যদিয়ে গত শুক্রবার এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। সংবর্ধনা অনুষ্ঠানে হাফেজ মো. জাকারিয়ার শিক্ষক হাফেজ এনামুল হাসান তার কুরআন মুখস্তের তথ্য তুলে ধরেন, তিনি জানান হাফেজ।

জাকা;রিয়া কম করে হলেও প্রতিদিন ৮ পৃষ্ঠা সবক শুনিয়েছে। মাঝে-মধ্যে বে;শিও মু;খস্থ করত। সে একদিনে সবোর্চ্চ ১৫ পৃষ্ঠা পর্যন্ত মুখস্ত করেছে। পড়া;শোনায় জাকারিয়া খুবই ম;নোযোগী। তাকে পড়ার জন্য কখ;নও তাগাদা দিতে হয়নি সংবর্ধনা।

অনুষ্ঠানে হাফেজ জাকারিয়া কুরআ;ন তে;লাওয়াত করে শোনান। বড় হয়ে সে হক্কানি আলেম হতে চায়। তার শিক্ষকরাও এ আশা প্রকাশ করেন এবং শিক্ষকরা আ;জীবন তার পাশে থাকা;র কথাও জানান। তামাই ক;বরস্থান সংলগ্ন আল জামিয়াতুল।

আহলি;য়াতুলআমিনিয়া মাদ্রাসা প্রাঙ্গনে আলহা;জ আব্দুলাহ আল মামুনের স;ভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমাজসেবক আলহাজ ফজলার রহমান তালু;কদার,রুহুল আমিন মঠু, অধ্যক্ষ মাওলানা জহুরুল ইসলাম, আব্দুলমান্না;ন তালুকদার, আইয়ুব আলী খান, আলহাজ নান্নু আকন্দ প্রমুখ। সংবর্ধনা অনুষ্ঠানে অনেক মানুষ অংশগ্র;হণ করে।

হাফেজ জাকারিয়াকে এক নজর দেখতে ভিড় করেন উৎসুক জনতা হাফেজ মো. জাকারিয়া হুসাইন এ ছোট্ট বয়সে লজিং থেকে।
পড়াশো;না করে এ কৃতিত্ব অর্জন করে;ন। অটো রি;কসা চালক বাবা সেলিম রেজার একমাত্র ছেলে জাকারিয়া। সে সবার ছোট। তার বড় দুই বোন রয়েছে।

About admin

Check Also

সুখ খুঁজ;তে গিয়ে ইস;লাম খুঁজে পেয়ে;ছি মেলানিয়া জর্জিয়াস

মেলা;নিয়া জর্জিয়াস তাঁর পুরো নাম। ডি;য়ামস নামেই অত্যধিক পরিচিত। ছিলেন ফ্রা;ন্সের প্রথম র‍্যাপ গায়িকা। ১৯৯৯ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *