Breaking News

রেডিও শুনেই কোর;আন মুখ;স্ত করেছে জ;ন্মান্ধ শিশু

মুমিন মুসলমানের উচিত, মানবজাতির সৃ’ষ্টির উদ্দেশ্য যথাযথ বাস্তবায়নে বাহ্যিক ও অভ্যন্তরীণ সবদিক থেকে পবিত্রতা অর্জ;নপূর্বক প্রতিদিন আসমানি মহাগ্রন্থ আল-কু;;রআনের অ;নুশীলন, অধ্যয়ন, তেলাও;য়াত হৃদয়ে ধারণ করে নিজেদের জীবনে প্র;তিফলন করা।

জন্ম থেকেই দৃ’ষ্টি প্রতিব’ন্ধী হোসেন মুহাম্ম’দ তাহির। তাই রে’ডিওতে কোরআন তেলোয়াত শুনে পুরো কোরআন মুখস্ত করে সে। দৃ’ষ্টি প্রতিব’ন্ধী হিসেবে ৫ বছরের শিশু;র কুরআন হেফজ এ এক বি;রল দৃ’ষ্টান্ত।

জানা যায়, মিয়ানমা’রে জন্ম নেওয়া হোসেন মুহাম্ম’দ তাহির সৌদি আরবের জে;দ্দায় অ;বস্থানকা;রী তার প্র;বাসী বাবা মুহাম্ম’দ তাহিরের কাছে চলে যায়। ছেলেকে নিয়ে কোরআনের হাফেজ বানানোর স্বপ্ন ছিল তার। কিন্তু ছেলে দৃ’ষ্টি প্রতিব’ন্ধী হওয়ায় সে স্বপ্ন ভে;ঙে যায় তার। তবুও বাবা মুহাম্ম’দ তাহির তার ছে;লেকে একটি রে’ডিও কিনে দেন এবং ২৪ ঘণ্টা কুরআন তেলাওয়াতের একটি চ্যানেল নির্ধারণ করে দেন। তবে অদ্ভুত ব্যা;পার হল হোসেন মুহা;ম্ম’দ তাহির তার বাবাকে অবাক করে দিয়ে রে’ডিও শুনেই পুরো কুর;আন মুখ;স্ত করে ফেলে।

হোসেনের কোরআন মুখস্ত যে;ভাবে প্রকাশ পায়:
বাবা মুহাম্ম’দ তাহির জেদ্দা থেকে ম’দিনা;য় চলে যান। ম’দিনায় আসার পর শি;শু হোসেন মসজিদে নববিতে যাওয়ার জন্য বাবার কাছে আবদার করে। তখন বাবা মুহাম্ম’দ তাহির অনেকটা মজা করেই তার ছে;লেকে বলেন, তুমি যদি সুরা বাকারা’ থেকে কয়ে;কটি আয়াত মুখস্ত বলতে পারো তাহলে তো;মাকে মসজি;দে নববিতে নিয়ে যাব’ে।

বাবার কথা শুনে ছেলে হোসেন কু;রআ;নের সবচেয়ে বড় ও ২৮৬ আয়াতে পুরো সুরা বাকারা’ শু;নিয়ে দেন। তখনই বাবা মুহাম্ম’দ তাহির জানতে পারেন যে, তা;র ছেলে রে’ডিও;তে তেলোয়াত শুনেই কুর;আন হেফজ করে যাচ্ছেন।

বিস্ময় বালক হোসেনকে নিয়ে বাবা মুহাম্ম’দ তাহির ম’দিনার কয়েক জন আ;লেম ও হা;ফেজের কাছে যান। তারা বি’ষয়টি নিশ্চিত করেন যে, শিশু হোসেনের তেলা;ওয়াত যেমন শু’দ্ধ তেমনি সে ধীরে ধীরে কুরআন হে;ফজ সম্পন্নে দৃঢ় প্রতিজ্ঞ।

আলেম ও হাফে;জরা শিশু হোসেনকে কুরআন মুখস্ত করার কিছু প’দ্ধতি শি;খিয়ে দেন। আলেম ও হা;ফেজ;দের দিক-নির্দেশনা অনুযায়ী শিশু হো;সেন অল্প কিছু দিনের মধ্যেই পুরো কুরআন হেফ;জ সম্পন্ন করেন।

About admin

Check Also

সুখ খুঁজ;তে গিয়ে ইস;লাম খুঁজে পেয়ে;ছি মেলানিয়া জর্জিয়াস

মেলা;নিয়া জর্জিয়াস তাঁর পুরো নাম। ডি;য়ামস নামেই অত্যধিক পরিচিত। ছিলেন ফ্রা;ন্সের প্রথম র‍্যাপ গায়িকা। ১৯৯৯ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *