Breaking News

হাত নেই মুখ দিয়ে পাতা উ;ল্টিয়ে কুর;আনের হাফেজ

৩৫ বছর বয়সী তারিক আল-ওদা;য়ীকে শারীরিক প্রতিব;ন্ধকতা দমাতে পারেনি। জন্ম থেকেই হাত-পা নেই। তারিক আল-ওদায়ী পেটে ভর করে পথ চ;লেন। কঠিন রোগে ভোগে;ও তিনি মুখ দিয়ে পবিত্র কোরআ;নের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখ;স্থ করতে সক্ষম হয়েছেন।

অদম্য স্পৃহায় চার বছরে কোর;আনের হাফেজ হয়েছেন তিনি। মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে নিয়মিত কোরআন তে;লাওয়াত করেন তা;রিক। সৌদি আরবের আসি;র প্রদেশের সিরাহ ওবাইদা শহরের ৩৫ বছর বয়সী এই তারিক আল-ওদায়ীর বাসায় গিয়ে তার শি;ক্ষক পবিত্র কোরআন তেলা;ওয়াত ও হেফজ প্রশি;ক্ষণ দিতেন।

এছাড়াও তারিক টেলিফোন এবং কম্পি;উটার চালানো শিখেছেন ও সামাজিক নেট;ওয়ার্কেও তিনি সক্রিয় রয়েছেন। বিভিন্ন আলেম’দের সঙ্গে ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগ রাখেন বলে জানা গেছে। সৌদি আরবের আ;সির প্রদেশের কোরআন হেফজ সেন্টারের সহ;যোগিতায় তিনি চার বছরে স;ম্পূর্ণ কোরআন হেফজ করতে সক্ষ;ম হয়েছেন।

আল্লাহ পাক রাব্বুল আলামিনের গণ;নায় মাসের সংখ্যা ১২টি। তার মধ্যে সবচে;য়ে শ্রেষ্ঠ মর্যাদার মাস হলো মাহে রমজান। এটা ফযিলাতের মাস, গুনাহ মা;ফের মাস, সবচেয়ে বেশি সওয়াব অর্জনের মাস।মাহে রমজা;নকে বলা হয় মুসল;মানদের জন্য নেকি অর্জন করার মৌসুম। মাহে রমজানের প্রধান আমল হলো ফরজ রোজা। রো;জা ফার্সি শব্দ, যার অর্থ ‘বিরত থাকা’।আরবিতে বলা হয় সিয়াম, অর্থ ‘বিরত থাকা’, আ;ত্মসংযম করা’ ইত্যাদি। পরিভা;ষায় সুবহে সাদিক হতে সূর্যাস্ত পর্যন্ত আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে পানাহার, দাম্পত্য মিলন ও রোজা ভঙ্গ হওয়ার সকল বিষয় থেকে বিরত থাকার নামই সি;য়াম।

আল্লাহ তা’আলা বলেন, হে মুমি;নগণ তোমাদের ওপর রোজার বিধান দেওয়া হয়েছে, যেমন তোমাদের পূর্ববর্তীদের জন্য ও বিধান দেওয়া হয়েছিল। যেন তোমরা মুত্তা, কী হতে পারো। (সূরা বাকারা:১৮৩) রম;জান মাস আসে মানু;ষের জন্য জান্নাতের সুসং;বাদ নিয়ে।

About admin

Check Also

সুখ খুঁজ;তে গিয়ে ইস;লাম খুঁজে পেয়ে;ছি মেলানিয়া জর্জিয়াস

মেলা;নিয়া জর্জিয়াস তাঁর পুরো নাম। ডি;য়ামস নামেই অত্যধিক পরিচিত। ছিলেন ফ্রা;ন্সের প্রথম র‍্যাপ গায়িকা। ১৯৯৯ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *