হি;ন্দু ধ;র্ম ত্যা;গ করে ই;সলাম গ্র;হণ ক;র;লেন ৬৮ বছরের বৃ;দ্ধ!

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিসকা ইউনিয়নের বিসকা গ্রা;মের শ্রী স;ন্তোষ চন্দ্র সর;কার (৬৮) নিজের ইচ্ছা;য় জী;বনের শে;ষ প্রা;ন্তে এসে ;ইসলাম ধর্মে;র প্রতি আ;কৃ;ষ্ট হয়ে কা;লি;মা পড়ে স্ব;হিন্দু ধ;র্ম ত্যাগ করে ই;স;লাম ধ;র্ম গ্রহণ করেছেন।

জানাগেছে-উপজেলার বিসকা গ্রামে আদিকাল হতেই শ্রী সন্তোষ চন্দ্র সরকার স্ব স্ব ধ;র্ম নিয়ে শা;ন্তিপূ;র্ণভাবে বসবাস করে আসছিল এবং বাংলাদেশ রেলওয়ে পয়েন্ট ম্যান হিসেবে যোগদান করে চাকরীতে নিজ এলাকায় বিসকা রেলষ্টেশনে সু;নামের সঙ্গে দায়ি;ত্ব পালন করে প্রায় ৯ বছর আগে চা;কুরী থেকে অ;ব;সর গ্র;হ;ন করেন তিনি।

গত ১০ জানুয়ারী (২০২১ ইং) তারিখে তিনি মন;স্থির করেন ইহ;কাল ও প;রকা;লের শা;ন্তির আ;শায় তার নি;জ (হি;ন্দু) ধ;র্ম ত্যা;গ করে ন;ও;মুস;লিম হয়ে বাকি জীবনটা পার করে দিবেন। সে আশা নিয়ে জেলা ময়;মনসিংহের বিজ্ঞ সিনিয়র জু;ডিশিয়াল ম্যাজি;ষ্ট্রেট সমক্ষে এফিডেভিট মূ;লে তার নিজ ধ;র্ম হি;ন্দু (স;না;তন) ত্যাগ করে ন;ওমুস;লিম হয়েছেন।

ধ;র্মত প্রতি;জ্ঞা পূর্ব;ক তিনি এফিডেভিটে উল্লেখ করেন যে, ছোটবেলা থেকেই সামাজিকভাবে প্রতিবেশী মু;সলি;ম ছে;লে মে;য়েদে;র সাথে লেখাপড়া খেলাধুলা ও সামাজিক আচার অ;নুষ্ঠানা;দিতে এবং ই;সলা;ম ধ;র্মের রী;তিনীতি অ;নু;যায়ী পালি;ত ধ;র্মীয় উৎসবাদিতে যোগদানসহ উপস্হিত থাকিয়া নিয়মিত ধ;র্মী;য় উৎসাবাদি পালনে সাহায্য করাকালীন আমি এফিডেভিটকারী নিজে ই;স;লাম ধ;র্মের প্রতি আ’সক্ত হয়ে যাওয়ায়

এবং ই;স;লাম ধ;র্মভূ;ক্ত স;ম্প্রদা;য়ের লোকজনের ধ;;র্মী;য় ;রীতি;নীতিসহ চালচলন আমার জীবনে ই;হকাল ও পর;কালে আমাকে আরো সুখ ও সমৃদ্ধশালী করিবে স্হির বিশ্বাসে এবং আমি প্রাপ্ত বয়স্ক হিসেবে নিজ ভাল মন্ধ বোঝার বয়স হওয়ায় অদ্য ১০/০১/২০২১ ইং তারিখ স্ব;হি;ন্দু সনা;তন ধ;র্ম ত্যাগ করে ই;স;লাম ধ;র্ম গ্র;হন করার স্হির সিদ্ধা;ন্তে আমি এফিডেভিটকারী হি;ন্দু ধ;র্ম ত্যাগ করে আমি কা;লেমা ত্যায়্যেবা”লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ” (সঃ) পাঠ করে ই;সলাম ধ;র্ম গ্রহন করে নিজ নাম শ্রী; সন্তো;ষ চ;ন্দ্র সরকার এর পরিবর্তে মো. আব্দুর রহিম নাম উল্লেখে ন;ওমু;সলিম।

ন;ওমুস;লিম মো. আব্দুর রহিম এ;কান্ত সাক্ষাতকারে বলেন, আমার পরি;বার পরিজন বলতে এক বিবাহিত এক মেয়ে রয়েছে। মেয়ে অনেক আগেই ইস;লাম ধ;র্ম গ্রহণ করেছে। গত শুক্রবারে আমি ই;স;লাম ধ;র্ম গ্র;হণ করেছি। এখন আমিও মু;স;লিম হয়ে আমার মে;য়ের সাথেই আছি।

About admin

Check Also

দুনিয়ার সবচেয়ে বড় কোরআন শরীফ !

৭০০ মিটার দীর্ঘ, ৩৮১ মিটার উচ্চ : মিসরীয় শিল্পী সাদ মোহাম্মদ হাত দিয়ে প্রায় ৭০০ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *