আর খেলতে পারবেন না সাকিব

ইনজুরির কারণে আইসিসি টি-২০ বিশ্বকাপের এবারের আসর থেকে ছিটকে পড়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। ফলে সুপার টুয়েলভ পর্বে বাংলাদেশের বাকি দুইটি ম্যাচে খেলতে পারবেন না সাকিব।

এবারের বিশ্বকাপে আর খেলা হবে না বিধায় কাল-পরশু হোটেল ছাড়বেন সাকিব। জানা গেছে, সংযুক্ত আরব আমিরাত থেকে সোজা যুক্তরাষ্ট্রে, চলে যাবেন তিনি। জাতীয় দলের বিশেষ সূত্র বিশ্বকাপ থেকে সাকিবের ছিটকে পড়ার খবরটি নিশ্চিত করেছে।

নাম প্রকাশ না করার শর্তে সেই সূত্র জানায়, ‘সাকিবের চোট এখনো সেরে ওঠেনি। পরের দুই ম্যাচে কোনোভাবেই তার খেলার সম্ভাবনাই নেই। আগামীকাল কিংবা পরশু ম্যাচের দিন হোটেল ছাড়বেন সাকিব। এরপর যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে চলে যাবেন তিনি।’

শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলায় হ্যামস্ট্রিংয়ে চোট পান সাকিব। এরপর চোট নিয়েই ব্যাটিং ও বোলিং করেন তিনি। এর আগে বিসিবির এক বোর্ড পরিচালক জানিয়েছিলেন, সাকিবে ম্যাচ খেলার মত অবস্থায় নেই। তার ভাষায়, ‘সাকিবের চো;টের উন্নতি হয়নি। ম্যাচ খে;লার মত ফিট নয়।’

মেডিকেল টিম দুই দিন পর্যবেক্ষণে রাখে সাকিবকে। এরপরই এলো চূড়ান্ত সি;দ্ধান্ত। বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী এর আগে জানিয়েছিলেন, পর্যবেক্ষণ শে;ষে অবস্থা বুঝে ব্যবস্থা নেয়া হবে। পর্যবেক্ষণের ফলা;ফল ভালো না আসায় শেষ পর্যন্ত বিশ্বকাপ থেকেই ছি;টকে গেলেন এই অল;রাউন্ডার। চোটের কারণে বি;শ্বকাপ থেকে সাকিবের ছিটকে পড়ার খবর আ;নুষ্ঠানিকভাবে অবহিত করবে আইসিসি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

Leave a Reply

Your email address will not be published.