টাইগারদের নেতৃত্বে পরিবর্তনের কথা জানালেন পাপন

কঠিন সময় পার করছে বাংলাদেশ ক্রিকেট দল৷ বিশ্বকাপের মূলপর্ব খেলার জন্য পুড়তে হয়েছে অনেক কাঠখড়। তবে স্বস্তির খবর , টাইগারঅরা সহজাতভাবেই বিশ্বকাপের মূলপর্ব খেলবে। তবে অবাক করেছে অন্য একটি খবর, এরই মধ্যে লাল-সবুজ জার্সিধারীদের অধিনায়ক পরিবর্তন নিয়ে কথা হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অন্দরে। শুক্রবার (২২ অক্টোবর) এমন খবরই দিয়েছেন খোদ বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

বিসিবি প্রধান বলেন, “ ক্যাপ্টেন ছিল সাকিব। কিন্তু সে নিষে;ধাজ্ঞায় পড়ে যাওয়ায় আমরা পরিবর্তন করতে বাধ্য হয়েছিলাম। আমরা মমিনুলকে টেস্টের দায়িত্ব দিয়েছিলাম। তামিমকে দায়িত্ব দিলাম ওডিআইতে। এছাড়াও মাহমুদউল্লাহকে দেওয়া হলো টি-টোয়েন্টির দায়িত্ব।”

পাপন আরও যোগ করেন, “এখন পর্যন্ত যদি আমাকে জিজ্ঞেস করা হয় , একদিনের ম্যাচে তামিম ঠিক আছে, কোনো সমস্যা দেখছি না। এছাড়া টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহর নেতৃত্বে বলতে গেলে আমরা সর্বোচ্চ সা;ফল্যই পেয়েছি। তো সেও ঠিক আছে। তবে মূল সমস্যা; আমাদের টেস্টে।”

যদিও এর মমিনুলকে দো;ষারোপ করে লাভ নেই বলেও জানিয়েছেন বিসিবি বস। তিনি বলেন, “ক্রিকেটের এই ফরম্যাটে আমরা এমনিতেই দু;র্বল।” আরও যোগ করেন, “এই মুহুর্তেই যে আমরা পরিবর্তন নিয়ে ভা;বছি তা নয়, তবে পরিবর্তন আসাটা স্বাভাবিক।” যদিও কোন ফ;রম্যাটে পরিবর্তন আসছে সেটা স্পষ্ট করে বলেননি তিনি।

এর আগে একই দিন আরও এক বি;স্ফোরক খবর দেন। টি-টোয়েন্টি ক্রিকেট থেকেই নাকি অ;বসর নিতে চেয়েছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তবে তা হতে দেননি খোদ বিসিবি সভাপতি নাজ;মুল হাসান পাপন। এ খবর জানিয়েছেন বোর্ড প্রধানই।

বিসিবি সভাপতি বলেন, “তামিম প্র;তিটা সিদ্ধান্তই আমার সঙ্গে আলাপ করে নিয়েছে। গত নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগেই আমাকে জানি;য়েছিল যে, সে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অ;বসর নিতে চায়। এই ফর‌;ম্যাটে আর খেলতে চায় না।”

পাপন আরও বলেন, “সেস;ময় আমিই তাকে বলেছি, তুমি এখন এসব কিছু করো না, আগে ঘুরে আসো তার;পর দেখা যাবে। উল্লেখ্য, বাংলাদেশের অন্যতম সফল ব্যাট;সম্যান তামিম ইকবাল। গত ৮-১০ বছর ধরে সব ফরম্যাটে বাংলাদেশের বেশিরভাগ সাফল্যের অন্যতম স্বা;র্থক রূপ;কারও বাঁ-হাতি এ ওপেনার।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *