বিশ্বকাপে ভারতকে হারালে ব্ল্যাংক চেক পাবে পিসিবি!

বিশ্বকাপের আসরের এখনও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। এখন পর্যন্ত এটিই একমাত্র জয় বিশ্ব আসরে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আরও একবার মুখোমুখি হতে যাচ্ছে ভারত-পাকিস্তান। এবারের বিশ্বকাপে এই ম্যাচটাই নিজেদের প্রথম ম্যাচ। ২৪ অক্টোবর মুখোমুখি হবে এই দুই চির প্রতিদ্বন্দ্বী।

তার আগে দারুণ এক বার্তা পেলেন পাকিস্তান দলের খেলোয়াড়রা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান রমিজ রাজা জানিয়েছেন, ভারতকে হারাতে পারলে ব্ল্যাংক চেক পাবে পাকিস্তান ক্রিকেট দল। এ বিষয়ে নিশ্চয়তা দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ইনভেস্টররা।

‘পাকিস্তানের ক্রিকেটকে শক্তিশালী করতে সবরকম চেষ্টা আমি করব। পিসিবির শক্তিশালী এক ইনভেস্টর জানিয়েছেন, আসন্ন বিশ্বকাপে যদি ভারতকে হারাতে পারি আমরা তাহলে তারা পিসিবিকে ব্ল্যাংক চেক দেবে। আর সেটা তৈরিও করে রেখেছেন।’

পিসিবি যে টাকা পায় আইসিসি থেকে, তার ৯০ ভাগ আসে ভারত থেকে। রমিজ মনে করেন, ‘পিসিবির ৫০ ভাগ চলে আইসিসির ফান্ডিং দিয়ে। আইসিসির ফান্ডিংয়ের ৯০ ভাগ আসে ভারত থেকে। আমার ভয় হলো আইসিসিকে যদি ভারত ফান্ড দেয়া বন্ধ করে দেয় তাহলে পিসিবি বড় বিপদে পড়বে। কেননা, পাকিস্তান আইসিসিকে কোনো ফান্ডিং দেয় না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *