মসজিদে আজান শুনে সাথে সাথেই অনুশীলন বন্ধ করলো পাকিস্তান

নামাজ ইসলামের অন্যতম প্রধান ইবাদত। আল্লাহর পক্ষ থেকে বান্দার উপর আরোপিত সকল ইবাদতের মধ্যে নামাজ হল এমন একটি ইবাদত যা ব্যক্তিজীবনকে গড়ে তুলে মুমিন হিসেবে আর সমাজ জীবনে ব্যক্তি কে গড়ে তুলে সুবাসিত পুষ্প হিসেবে।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ প্রথম দিনের মতো হোম অফ ক্রিকেট খ্যাত মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করেছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। গুমট আবহাওয়ায় বিসিবি একাডেমি মাঠে ঘাম ঝরানো অনুশীলন করেছেন শাহীন শাহ আফ্রিদি, শাদাব খানর সহ বাকিরা।

দলের সঙ্গে এখনো যোগ দেননি অধিনায়ক বাবর আজম ও অলরাউন্ডার শোয়েব মালিক। মোহাম্মদ রিজওয়ান পুরোপুরি ফিট থাকলেও তাকে বিশ্রামে রেখেছে পাকিস্তান দল। বাকিদের নিয়ে আঁটসাঁট কিছু অনুশীলন করেছেন পাকিস্তানের অন্তর্বর্তীকালীন কোচ সাকলায়েন মুশতাক।

সকাল ১০টায় মিরপুরে পৌঁছানোর পর জড়তা কাটাতে কিছুক্ষণ ফিটনেস ট্রেনিং করেন ক্রিকেটাররা। এরপরই চলে ফিল্ডিং অনুশীলন। ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে তাদের ফিল্ডিং অনুশীলন ছিল দেখার মতো ছিলো। সিরিজে শিশিরের বড় প্রভাব রাখতে পারে। মাঠ ভেজা থাকবে তা সহজেই অনুমেয়।

এজন্য গ্রাউন্ডস ফিল্ডিং স্লাইড ও ক্যাচ অনুশীলনে ডাইভিংয়ের অনুশীলন করেছেন পাকিস্তান ক্রিকেটাররা। সকাল দশটা থেকে দুপুর ১ :১০টা পর্যন্ত চলে তাদের অনুশীলন। তবে মাঝে জোহরের আযানের সময় অনুশীলন বন্ধ করে দেয় পাকিস্তান জাতীয় ক্রি;কেট দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *