মুশফিককেই বেছে নিল আইসিসি

ক্রিকেটকে আরও জনপ্রিয় করে তুলতে গত জানুয়ারিতে ‘প্লেয়ার অব দ্য মান্থ’ খেতাব চালু করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি। সেই ধারাবাহিকতায় মে মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন মুশফিকুর রহিম। আজ (১৪ জুন) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

সেরা খেলোয়াড় হতে পাকিস্তানের পেসার হাসান আলী এবং শ্রীলঙ্কার স্পিনার প্রভিন জয়াবিক্রমাকে পেছনে ফেলেছেন বাংলাদেশি তারকা মুশফিক। শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে তিন ম্যাচে ২৩৭ রান করেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। এর মধ্যে ছিল একটি সেঞ্চুরি এবং হাফসেঞ্চুরি।

আইসিসির ভোটিং অ্যাকাডেমির প্রতিনিধি হিসেবে নিয়োজিত থাকা ভিভিএস লক্ষণ মুশফিকের প্রশংসায় পঞ্চমুখ। আইসিসির দেওয়া বিবৃতিতে এই ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার বলেন, ‘১৫ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলার পরও মুশফিকের রান তোলার ক্ষমতা কমেনি।

‘ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে সিরিজে দুর্দান্ত ছিলেন। দ্বিতীয় ম্যাচে ১২৫ রানের ইনিংস খেলে দলকে ২-০ তে লিড এনে দেন। এতে ১৯৯৬ সালের বিশ্বকাপ জয়ীদের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয় পায় বাংলাদেশ। উইকেটের পেছনে ও ব্যাট হাতে ফিটনেস ও স্কিল দিয়ে নিজের সেরাটা দিয়ে যাচ্ছেন তিনি।’

About admin

Check Also

বা;র্সেলোনার সঙ্গে নেই;মারের নতুন চুক্তি

পিএসজির সুপারস্টার নেই;মারের সঙ্গে নতুন করে চু্ক্তি করছে বার্সে;লোনা। ২০১৭ সালে বার্সে;লোনা ছে;ড়ে পিএসজিতে যোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *