সাইফুদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে আসছেন রুবেল

চলমান আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর থেকে ছিটকে পড়েছেন বাংলাদেশের পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তার বদলি হিসেবে পেসার রুবেল হোসেনকে দলে অন্তর্ভুক্ত করেছে টিম ম্যানেজমেন্ট।

ইংল্যান্ডের বিপক্ষে সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে অলরাউন্ডার সাইফউদ্দিনের পুরোনো পিঠের চোট জেগে ওঠে। ফলে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ নিয়ে দলের পরিকল্পনা থেকে ছিটকে পড়েন সাইফুদ্দিন।

তবে সাইফউদ্দিনের চোটের ধরন পর্যবেক্ষণ করে তাকে আপাতত বিশ্রামের পরামর্শ দিয়েছে দলের মেডিকেল টিম। এরই ধারাবাহিকতায় বিশ্বকাপ স্কোয়াডে সাইফউদ্দিনের বদলি ক্রিকেটার হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে দলের সাথে থাকা পেসার রুবেল হোসেনকে। চোট সারাতে সাইফউদ্দিন দেশে ফিরে আসবেন।

রুবেলকে সাইফউদ্দিনের বদলি হিসেবে দলে অন্তর্ভুক্ত করার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আবেদন মঞ্জুর করেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের টেকনিক্যাল কমিটি। এক বিবৃতিতে আইসিসি নিশ্চিত করেছে রুবেলের অন্তর্ভুক্তের বিষয়টি।

বাংলাদেশের হয়ে ১৫৯টি ওয়ানডে ও ২৮টি টি-টোয়েন্টি খেলা রুবেলের আছে বিশ্বকাপ মঞ্চে খেলার অ;ভিজ্ঞতা। বাংলাদেশের স্মরণীয় কিছু জয়েও আছে তার অব;দান। গত সেপ্টেম্বরে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার সময় রুবেলকে স্ট্যান্ড;বাই ক্রিকেটার হিসেবে রাখা হয়।

দলের সাথে স্ট্যান্ডবাই ক্রিকে;টার হিসেবে রুবেল ও আমিনুল ইসলাম বিপ্লব ওমানে গেলেও শে;ষপর্যন্ত রুবেলই থেকে যান, বিপ্লবকে দেশে ফিরিয়ে আনা হয়। সেই রু;বেল এবার ডাক পেলেন বাংলাদেশের মূল স্কোয়া;ডে।

Leave a Reply

Your email address will not be published.