Breaking News

প্র;বল ভারী বর্ষ;নের পূর্বাভাস,দেখুন কোথায় কোথায়

সারাদেশে ভা;রি ব;র্ষণের স;তর্ক;তা!

সক্রিয় মৌসুমী বায়ু এবং আসন্ন সিস্টেমের প্রভাবে আজ রাত থেকে পরবর্তী ২৪ থেকে ৪৮ ঘন্টায় চট্টগ্রাম বিভাগের বেশিরভাগ স্থানসহ খুলনা ও বরিশাল বিভাগের অনেক স্থানে মাঝারি ধরণের ভারি থেকে ভারি বর্ষ;ণ হতে পারে।

এসময় চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও অতিভারি বর্ষ;ণেরও সম্ভাবনা রয়েছে। যার ফলে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় বসবাসরত সকলকে সত;র্ক থাকতে বলা হলো। ইতমধ্যে রাঙ্গামাটি, বান্দরবন, কক্সবাজার, টেকনাফ ও চট্টগ্রামের কিছু স্থানে বৃষ্টিপাত চলছে। যার ফলে কাল থেকেই দক্ষিণাঞ্চলে দিনের বেলায় তাপমাত্রা অনেকটা কমতে পারে।

পাশাপাশি আগামি ১১ তারিখ থেকে উত্তরাঞ্চলসহ সারাদেশে মৌসুমি বায়ু সক্রিয় হয়ে উঠতে পারে এবং দেশজুড়ে কমবেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ইনশাআল্লাহ। বৃষ্টির সাথে উপকূলীয় এলাকায় ঝড়ো বাতাস থাকলেও বজ্রপাতের পরিমাণ ও তীব্রতা কিছুটা কমতে পারে। সুতরাং আপনারা সকলে উপভোগ করতে থাকুন বছরের প্রথম পূর্ণাঙ্গ মৌসুমী বর্ষ;ণবল;য় “ঊষা।” যা আগামিকাল থেকে দক্ষিণাঞ্চল দিয়ে শুরু হয়ে পর্যায়ক্রমে মধ্য ও উত্তরাঞ্চলে মাঝারি থেকে ভা;রি বর্ষ;ণ ঘটাতে পারে।

সর্বাধিক আক্রান্ত হতে পারে চট্টগ্রাম বিভাগ। বৃষ্টির ধরণ কখনো একটানা আবার কখনো থেমে থেমে সারাদিন। ব;র্ষণবলয় ঊষা আগামি ১৬/১৭ তারিখ পর্যন্ত প্রভাব বিস্তার করতে পারে। যদিও প্রাকৃতিক কারণে বৃষ্টিবলয়ের সময়সীমা ও শক্তি কমবেশি হওয়াটা অস্বাভাবিক কিছু নয়!

উত্তর বঙ্গোপসাগরে আসন্ন মৌসুমী সিস্টেমের প্রভাবে আগামি ১১ থেকে ১৩ তারিখ অবধি উত্তর বঙ্গোপসাগর কিছুটা উত্তাল থাকতে পারে। তবে ভয়ের কিছু নেই।
BWOT

About admin

Check Also

বৃষ্টি থাকবে, বন্যা পরি;স্থিতিরও অ;বন;তি হতে পারে

দেশের উজানে মাঝারি থেকে ভা;রি ব;র্ষণের পাশাপাশি অভ্যন্তরে ও উত্তরা;ঞ্চলে বৃষ্টি কয়েকদিন অব্যাহত থাকতে পারে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *